জয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের

আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ২০২৩ বিশ্বকাপে উড়ন্ত সূচনা করলো বাংলাদেশ দল। আজ শনিবার ভারতের হিমাচলের ধর্মশালায় ৩৪.৪ ওভারে চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্য ১৫৭ রানে পৌছে যায় সাকিব আল হাসানের দল।

বাংলাদেশ টসে জিতে ফিল্ডিং নিয়ে বিপক্ষকে ১৫৬ রানে অলআউট করে দেয়। আফগানদের ভালো সূচনার পর ধর্মশালায় বাংলাদেশের স্পিনাররাই মুলত প্রতিপক্ষকে আটকে দেন।

সাকিবের দলের সফলতম বোলার মেহদি হাসান মিরাজ ২৫ রানে ৩ উইকেট নেন। বাংলাদেশ অধিনায়ক নিজেও ৩ উইকেট নেন ৩০ রান দিয়ে। ৩৪ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট পান তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

সহজ জয়ের লক্ষ্য পেলেও বাংলাদেশের ইনিংসে ব্যর্থ হন দুই ওপেনারই। তানজ়িদ হাসান (৫) এবং লিটন দাস (১৩) অল্পেই বিদায় নেন। এরপর দলের হাল ধরেন ওয়ান ডাউনে নামা মিরাজ এবং চার নম্বরে নামা নাজমুল হোসেন শান্ত।

দুজনে তৃতীয় উইকেটে ৯৭ রান তুললে জয় অনায়াস হয়ে ওঠে। মিরাজ ৫টি চারের মারে ৭৩ বলে ৫৭ রান করেন। শেষ পর্যন্ত ৫৯ রান করে ক্রীজে অপরাজিত থাকেন শান্ত। তার ৮৩ বলের ইনিংসে ছিল এক ছক্কা ও তিনটি চারের মার।

অধিনায়ক বল হাতে সাফল্য পেলেও ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি। ১৪ রান করে আউট হন তিনি। শান্তর সঙ্গে শেষ পর্যন্ত উইকেটে ছিলেন মুশফিকুর রহিম (২)।