আবাহনী মোহামেডান ড্র

দেশের ফুটবল কোন তলানিতে গিয়ে ঠেকেছে তা জানান দেয় আবাহনী ও মোহামেডানের মধ্যকার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর খেলাটি। আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ময়মনসিংহের রফিকউদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। কিন্তু এ নিয়ে দেশের ক্রীড়াঙ্গনে কোন উত্তেজনা নেই। এটা এখন কেবল বিদগ্ধ ফুটবলামোদীদের বিষয়।

আবাহনী অবশ্য দুই গোলে এগিয়ে থেকেও জিততে পারেনি। বরং মোহামেডান পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করতে সক্ষম হয়েছে। ময়মনসিংহে অনুষ্ঠিত খেলাটিতে দ্বিতীয় মিনিটেই দুর্দান্ত এক ফ্রি-কিকে গোল করে আবাহনীকে এগিয়ে দেন ব্রুনো গনজালভেজ। প্রথমার্ধে আর কোন গোল হয়নি।

বিরতির পর আবাহনী ৫৫ মিনিটে স্টুয়ার্ট কর্নেলিয়াসের গোলে ব্যবধান ২-০ করে। এরপর ফুসে উঠে মোহামেডান জোড়া পেনাল্টিতে সমতা ফেরায়। দিয়াবাতে ৬৮ ও ৮৭ মিনিটে স্পটকিক থেকে গোলদুটি করে সমতা ফেরান। ঢাকায় প্রাপ্ত তথ্যে জানা গেছে দ্বিতীয় পেনাল্টির ব্যাপারে আপত্তি জানায় আবাহনী। তাতে মাঠে উত্তেজনা ছড়ায়। এক পর‌্যায়ে আবাহনীর ম্যানেজার নজরুল ইসলামকে লাল কার্ড দেখান রেফারি সাইমুন হাসান।

উভয় দল কয়েকদিন আগে গোপালগঞ্জে ফেডারেশন কাপের খেলায় মুখোমুখি হয়েছিল। সেই খেলাতে এক গোলে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে জয়ী হয়েছিল মোহামেডান।